বাংলাদেশসহ ১৫টি দেশের যাত্রীরা ‘যেকোনো ধরনের ভিসায়’ আমিরাতে যেতে পারবেন

দুবাই-ভিত্তিক বাজেট ক্যারিয়ার, ফ্লাইডুবাই, সংযুক্ত আরব আমিরাতের ভিজিট ভিসা এবং পূর্বের সীমাব'দ্ধ দেশগুলি সহ সকল যাত্রীদের প্রবেশের অনুমতিপত্রের জন্য নির্দেশিকা জারি করেছে।

সংযুক্ত আরব আমিরাতের ক'র্তৃপক্ষ ঘোষণার পর দেশটি আবার পর্যটন ভিসা প্রদান শুরু করবে বলে নতুন নিয়ম এসেছে।

পর্যটন ভিসার জন্য আবেদন আগস্ট ৩০ থেকে সমস্ত দেশের মানুষের জন্য উন্মুক্ত। সোমবার এয়ারলাইনের ওয়েবসাইটে একটি নতুন ভ্রমণ আপডেট অনুযায়ী, ভারত, পাকি'স্তান এবং বাংলাদেশ সহ ১৫ টি দেশের যাত্রীরা এখন ‘যেকোনো ধরনের ভিসায়’ সংযুক্ত আরব আমিরাত যেতে পারেন।

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা এবং দুবাইতে আগত দর্শনার্থীদের জন্য প'দ্ধতি: – ২০২১ সালের ৩০ শে আগস্ট সকাল ১২ঃ০১ থেকে সংযুক্ত আরব আমিরাতের যথাযথ ক'র্তৃপক্ষ ক'র্তৃক প্রদত্ত যেকোনো ধরনের ভিসা এবং/অথবা প্রবেশের অনুমতিপ্রা'প্ত যাত্রীদের বাংলাদেশ, কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্র, ভারত, ইন্দোনেশিয়া থেকে দুবাই ভ্রমণের অনুমতি দেওয়া হবে।

লাইবেরিয়া, নামিবিয়া, নেপাল, নাইজেরিয়া, পাকি'স্তান, সিয়েরা লিওন, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, ভিয়েতনাম এবং জাম্বিয়া আমিরাত বলছে ভিজিট ভিসা, এন্ট্রি পারমিটধারীদের জন্য কোন অনুমোদনের প্রয়োজন নেই।

ভ্রমণকারীদের জন্য প্রবেশের প্রয়োজনীয়তা:– যাত্রীরা, যারা সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা ভিসা ধারক, তাদের অবশ্যই ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) দ্বারা অনুমোদিত অনুমোদন থাকতে হবে অথবা দুবাই রেসিডেন্সি ভিসা হোল্ডারদের জন্য জেনারেল ডিরেক্টরেট অব রেসিডেন্সি এবং ফরেনার্স অ্যাফেয়ার্স দ্বারা অনুমোদিত হতে হবে।

সংযুক্ত আরব আমিরাতে আসতে যাত্রীদের অবশ্যই একটি অনুমোদিত স্বাস্থ্য পরিষেবা দ্বারা প্রস্থান দেশে নেওয়া পরীক্ষা থেকে ইংরেজী বা আরবিতে নেতিবাচক কোভিড -১৯ পিসিআর পরীক্ষার ফলাফলের (কিউআর কোড প্রদর্শন) একটি মুদ্রিত অনুলিপি উপস্থাপন করতে সক্ষ’ম হবে।

দুবাইতে তাদের অভ্যন্তরীণ ফ্লাইটের প্রস্থান যাত্রীদের অবশ্যই দ্রুত পিসি’আর পরীক্ষা করতে হবে (SARS-COV-2 ভাই’রাল আরএনএ-এর নিউক্লিক অ্যাসিডের গুণগত সনাক্তকরণের লক্ষ্যে আণ'বিক ডায়াগনস্টিক পরীক্ষার উপর ভিত্তি করে) বিমানটিতে ওঠার ছয় ঘণ্টার মধ্যে (পরীক্ষার রিপোর্টে অবশ্যই QR প্রদর্শন করতে হবে) কোড) দুবাইতে আসার সময় দুবাই আসার সময় যাত্রীদের অবশ্যই একটি পি’সিআর পরীক্ষা করতে হবে।

আপনি যদি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা হন অথবা দুবাইতে আগত দর্শনার্থী হন, আপনার যাত্রার শুরু যেখানেই হোক না কেন, আপনি অবশ্যই একটি নেতিবাচক কো’ভিড -১৯ পিসিআর পরীক্ষার ফলাফল উপস্থাপন করতে সক্ষ’ম হবেন। দুবাই ফেরার আগে সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের পিসিআর পরীক্ষা করার প্রয়োজন নেই, নির্বিশেষে তারা যে গন্তব্য থেকে আসছেন এবং সেখানে সময় কা’টান। দুবাইতে আসার পর সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের পরীক্ষা করা হবে।

দুবাইতে আসার আগে পিসিআর-পরীক্ষা করার প্রয়োজনীয়তা থেকে এই ছাড়টি যাত্রীদের জন্য নিম্নলিখিত বিভাগগুলিতে প্রযোজ্য: সংযুক্ত আরব আমিরাতের নাগরিকের প্রথম-শ্রেণীর আত্মীয়ের সাথে আসা যাত্রী; গৃহকর্মীদের সাথে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় স্পনসর। অব্যাহতিপ্রা'প্ত এই যাত্রীদের অবশ্যই আত্মীয় বা পৃষ্ঠপোষকের মতো একই ফ্লাইটে ভ্রমণ করতে হবে।

Back to top button