২ বছরের শিশুর বুদ্ধিতে বাঁচল অসহায় মায়ের প্রাণ, খুদের প্রশংসায় পঞ্চমুখ সাইবার দুনিয়া

দু’বছরের একরত্তি শিশুর উপস্থিত বু'দ্ধিতে বেঁচে গেল তার মায়ের প্রাণ। শিশুর উপস্থিত বু'দ্ধি দেখে তার প্রশংসা করছে নেট দুনিয়া। ঘটনাটি উত্তরপ্রদেশের মোরাদাবাদ স্টেশনের।

একজন পথবাসী মহিলা নিজের দুই শিশুকে নিয়ে থাকতেন স্টেশনে। স্টেশনই ছিল তাদের বাড়িঘর। ভিক্ষা করে কোন মতে দিন চলত তিনজনের। তবে লকডাউনের মধ্যে স্টেশনে কমে যায় মানুষের আসা-যাওয়া যার ফলে একপ্রকার বন্ধ হয়ে যায় রোজগার।

এই অবস্থায় না খেতে পেয়ে দুর্বল হতে থাকে ওই দুই শিশুর মা। দুর্বলতার কারণে হঠাৎই অজ্ঞান হয়ে পড়েন ওই মহিলা।

ওই মহিলার বড় শিশুর বয়স দুই বছর। সে মাকে অজ্ঞান হয়ে পড়ে থাকতে দেখে বুঝতে পেরেছিল কোন অনর্থ ঘটেছে। হঠাৎ সে দেখে স্টেশনে টহল দিচ্ছেন কিছু আরপিএফ।

এরপর ওই একরত্তি শিশু ছোট ভাইকে মায়ের কাছে রেখে ছুটে যায় সেই আরপিএফদের কাছে। কথা বলতে পারেনা তবে নিজের অঙ্গভঙ্গিতে বোঝানোর চে'ষ্টা করে তার মা অ'সুস্থ, এরপর পথ চিনিয়ে আরপিএফদের নিয়ে আসে নিজের মায়ের কাছে।

অ'চৈতন্য অবস্থায় পড়ে থাকা ওই মহিলাকে দেখতে পেয়ে সাথে সাথেই ব্যবস্থা নেয় রেল ক'র্তৃপক্ষ। চিকিৎসকদের কথায় এখন ভালো রয়েছেন ওই মহিলা। আর এই ঘটনার ভিডিও এই মুহূর্তে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় যা দেখে রীতিমত অবাক নেটিজেনরা। শিশুর বু'দ্ধির প্রশংসা করছেন সকলেই। চিকিৎসকেরা জানিয়েছেন আর কিছুটা দেরি হলে অনেক বড় বিপদ ঘটে যেতে পারত।

আপাতত ওই দুই শিশু আরপিএফদের তত্ত্বাবধানে রয়েছে, ওই মহিলার পরিচয় বা তার স্বামী কে সেই বি'ষয়ে কিছু জানা যায়নি এখনও পর্যন্ত, তবে ত'দন্ত চালাচ্ছে পুলিশ। মহিলার জ্ঞান ফিরলে বি'ষয়গুলি পরিষ্কার হবে।

Facebook Comments
Back to top button