প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ঈদ করবেন ভিপি নুর!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে তার বি’রু’'দ্ধে সংগঠিত আন্দোলনে যাওয়ায় জে’লব’ন্দি ছাত্রনেতাদের দ্রুত মু’ক্তি না দিলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সামনে ঈদ করবেন বলে হুঁ’শিয়া’রি দিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। সোমবার (৩ মে) কেন্দ্রীয় শ’হীদ মিনার চত্ত্বরে কা’রাব’ন্দী ছাত্রনেতাদের ঈদের আগে মু’ক্তির দাবিতে তাদের অ'ভিভাবক ও নাগরিকদের নিয়ে আয়োজিত অবস্থান কর্মসূচীতে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নূর বলেন, আপনার বাবার কথা মনে করিয়ে দিয়ে বলতে চাই, আপনি যদি আপনার বাবার প্রকৃত আদর্শ ধারণ করেন তাহলে ছাত্র নেতাদের অতি দ্রুত মু’ক্তি দেবেন। অন্যথায় আমর'া ছাত্রনেতা ও পরিবারের সদস্যরা সি'দ্ধান্ত নিয়েছি, আমা'দের ভাইবোনদের যদি মু’ক্তি দেয়া না হয় তাহলে আমা'দের ঈদ হবে গণভবনের সামনে।

তিনি বলেন, আমর'া রা'ষ্ট্রের বি’রু’'দ্ধে কথা বলি না। আমর'া জাতীয় স্বা’র্থে কথা বলেছিলাম। সাম্প্রদায়িক সম্প্রী’তি র’ক্ষার জন্য একজন সাম্প্রদায়িক ব্যক্তির (ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদি) বি’রু’'দ্ধে কথা বলেছিলাম। সাবেক ভিপি নূর বলেন, যদি বাঁশখালির শ্রমিকদের মতো ‘গু'”লি চালানো হয়, মোদিবি’রো’ধী আন্দোলনের মতো ‘গু'”লি চালাতে হয়, তাহলে আজকে দেশের ভ’য়া’র্ত পরিবেশ থেকে দেশকে র’ক্ষা করার জন্য, মানুষের অধিকার আ'দায়ের জন্য যদি আমা'দেরকেও ক্ষু’দিরাম, সূর্যসেন, নুর হোসেন ও ডা. মিলনদের মতো জীবন দিতে হয় আমর'াও সেই জীবন দিতেও প্রস্তুত।

অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বক্তব্য রাখেন গণসং'হতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রা'ষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী প্রমুখ।

Facebook Comments
Back to top button