ঝাড়ু হাতে রাস্তায় অভিনেতা মোশাররফ করিম!

হঠাৎ করেই মোশাররফ করিমকে দেখা গেল ঝা’ড়ু হাতে রাস্তা ঝা’ড় দিতে। উৎসুক জনতা এই জনপ্রিয় অ'ভিনেতাকে রাস্তা ঝাড়ু দিতে দেখে অবা’ক। তবে কি পরিচ্ছন্নতা বি'ষয়ক সচে’তনতা কার্যক্রম শুরু করলেন তিনি? না। মোটেই তা নয়। জানা গেল অ'ভিনয়ের প্রয়োজনেই তার হাতে উঠে এসেছে ঝাড়ু।

তাকে সাজতে হয়েছে পরিচ্ছন্ন কর্মী। ‘কাল্লু সুইপার’নামের একটি নাটকে তাকে সুইপার চরিত্রে দেখা যাবে। জুয়েল এলিনের রচনায় এটি পরিচালনা করেছেন জাহিদুর রহমান। অ'ভিনয় করেছেন মোশাররফ করিম, তানিয়া বৃ'ষ্টিসহ আরও অনেকে। ঈদের দ্বিতীয় দিন রাত ৯ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।

‘কাল্লু সুইপার’ নাটকটির গল্পে দেখা যাবে, সিটি করপোরেশনের তালিকাভু’ক্ত পরিচ্ছন্নতাকর্মী কাল্লু সুই’পার। সরকারের বরাদ্দ পাওয়া সুইপার কলোনির এক কামর'ায় মা, বোন আর বউ নিয়ে কাল্লুর সংসার। এই এক কামর'ার সংসারে বসবাস নিয়ে স্ত্রী রাধার যত ক্ষো’ভ। কাল্লুর কলেজ পড়ুয়া বোনকে উঠতে বসতে কটু কথা শোনায়। একদিন কাল্লুর বোন গ’লায় দ’ড়ি দিয়ে ‘আ”ত্ম’হ’'ত্যা’ করে। আকস্মিক এই শোক সা’ম’লাতে না পেরে প’ক্ষাঘা’ত রো’গে আ’ক্রা'’ন্ত হয়ে শরী’রের এক পাশ অ’চল হয়ে যায় কাল্লুর।

রাস্তার মোড়ে কাল্লুর মাকে ভি’ক্ষা করতে বসায় রাধা। বেশ ভালো টাকা পড়ে তার ভি’ক্ষার থালায়। সেই টাকা নিয়ে মজনুর সঙ্গে অলং’কার বানাতে যায় রাধা। মায়ের ভি’ক্ষা করা কাল্লু মেনে নিতে পারে না। এক বন্ধুর সহায়তায় মাকে ঘরে নিয়ে নিজেই ভি’ক্ষার থালা নিয়ে বসে যায়। একদিন রাধা তার সংসার ছেড়ে মজনুর সঙ্গে বের হয়ে যায়।

কাল্লু খুঁজতে গিয়ে তাকে পায় না। এদিকে তার মা পৃথিবী ছেড়ে চলে গেছে। শূন্য ঘরে কাল্লু একা। অনেক দিন পর দেখে তার মা যেখানে ভিক্ষার থালা নিয়ে বসতো সেখানে রাধা বসে আছে। কাল্লু তাকে বলে, ‘তুই আমার দুঃসময়ে আমারে ছাইড়া চলে গেছিলি কিন্তু তোর দুঃসময়ে আমি তোরে ছাইড়া যাই নাই।’

Facebook Comments
Back to top button