দেশের সব মসজিদে সুরক্ষা গেট স্থাপনে ধর্ম মন্ত্রণালয়ে আবেদন

বৈশ্'বিক মহামারি করো’নার সংক্রমণ থেকে দেশের মুসল্লিদের রক্ষায় ঈদের আগে সরকারি খরচে দেশের প্রত্যেক জে'লা ও উপজে'লার কেন্দ্রীয় জামে মসজিদগু'লোর প্রবেশমুখে সুরক্ষা গেট (ডিসইনফেকশনার গেট) স্থাপনে ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লি'ষ্টদের প্রতি আবেদন করা হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের (ডিজি) কাছে ই-মেইলের মাধ্যমে এই আবেদন করেন ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিলের (এনএলসি) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু।

জনস্বার্থে ই-মেইলের মাধ্যমে আবেদনটি পাঠানো হয়েছে বলে সোমবার (৩ মে) তিনি জাগো নিউজকে জানান।

আবেদনে বলা হয়, ‘মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মুসলমানরা পাঁচ ওয়াক্ত নামাজ আ'দায়ের জন্য মসজিদে যান। কিন্তু সরকারের নির্দেশনার পরিপ্রেক্ষিতে করো’নার সংক্রমণ থেকে বাঁচতে মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে নামাজ আ'দায় করে যাচ্ছেন। তবে যেকোনো মুহূর্তে মসজিদে আগত মুসল্লিরা করো’নায় আ'ক্রা'ন্ত হয়ে জীবন হারানোর ঝুঁকিতে রয়েছেন। তাই দেশের সব মসজিদের দরজায় সুরক্ষা গেট স্থাপনের প্রয়োজনীয়তা রয়েছে। যাতে করে মসজিদে আগত ধর্মপ্রাণ মুসলমানরা জী'বাণুমুক্ত হয়ে মসজিদে প্রবেশ করে নামাজ আ'দায় করতে পারেন।’

‘অতএব আপনাদের কাছে জনস্বার্থে আমার আকুল আবেদন দেশের প্রত্যেক জে'লা/উপজে'লার কেন্দ্রীয় মসজিদগু'লোর প্রবেশমুখে সরকারি খরচে ঈদের আগে ডিসইনফেকশনার গেট স্থাপনের অনুরোধ জানাচ্ছি।

Facebook Comments
Back to top button