ছাগল খুঁজতে বাংলাদেশে প্রবেশ, ভারতীয় নারীকে বিএসএফে সোপর্দ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজে'লার নাওডাঙ্গা ইউনিয়নের খালিশাকোটাল সীমা'ন্ত এলাকায় অনুপ্রবেশের অ'ভিযোগে ভারতীয় এক নারীকে আট'ক করছে বিজিবি।

আট'ক ওই নারীর নাম ময়না বিবি (৩৬)। তিনি ভারতের কুচবিহার জে'লার সীমা'ন্তবর্তী নো-ম্যান্স ল্যান্ড সংল'গ্ন এলাকার বাসিন্দা।
ছাগল খুঁজতে খুঁজতে ভুলবশত বাংলাদেশের ভূ-খণ্ডে প্রবেশ করেন বলে দাবি করেন তিনি।

শুক্রবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে খালিশাকোটাল সীমা'ন্ত এলাকা থেকে তাকে আট'ক করা হয়। পর দুপুর সাড়ে ১২টার দিকে বিজিবি এবং বিএস'এফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের পর তাকে বিএস'এফের কাছে হস্তান্তর করা হয়।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর সূত্রে জানা গেছে, ময়না বিবি বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে খালিশাকোটাল গ্রামে অবৈ'ধভাবে প্রবেশ করলে বালারহাট বিওপির টহল দল তাকে আট'ক করে। আট'কের পর জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তিনি ভারতের কুচবিহার জে'লার সাহেবগঞ্জ থা'নার বসকোটাল গ্রামের তফুর উদ্দিনের মেয়ে। তাদের বাড়ি কাঁটাতারের বেড়ার বাইরে ভারতের নো-ম্যান্স ল্যান্ডে। ছাগল খুঁজতে খুঁজতে ভুলক্রমে বাংলাদেশের ভূ-খণ্ডে প্রবেশ করেছেন।

পরে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৩৫-এর ২ এস সাব-পিলারের পাশে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক শেষে ভারতের বসকোটাল বিওপির বিএস'এফ সদস্যদের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এ প্রসঙ্গে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এসএম তৌহিদুল আলম জানান, এ ঘটনাকে কেন্দ্র করে একটি প্রতিবাদলিপি ৩৬ বিএস'এফ ব্যাটালিয়নের কমান্ডেন্টের কাছে পাঠানোর প্রক্রিয়া চলছে।

Facebook Comments
Back to top button