বিশ্বকে চমকে দিয়ে অবসরের ঘোষণা দিলেন ডেভিড ওয়ার্নার, জানালেন নিজের শেষ ম্যাচের কথা

ডেভিড ওয়ার্নার: আগামী ফেব্রুয়ারি মাস থেকে ভারতের মাটিতে সফর করতে হবে টিম অস্ট্রেলিয়াকে। এই সফরে দলকে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে হবে।

এই সিরিজের আগেও দলের ওপেনার ডেভিড ওয়ার্নার অবসরের ইঙ্গিত দিয়ে ক্রিকেট বিশ্বে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন।

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান ওয়ার্নার টেস্ট ক্রিকেট থেকে নিজেকে দূরে রাখার কথা বলার সময় নিজের ভবিষ্যত নিয়ে কথা বলতে স্পষ্টভাবে একটি বড় বক্তব্য দিয়েছেন।

বিশ্বের অন্যতম উজ্জ্বল খেলোয়াড় ডেভিড ওয়ার্নার সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে তার সমালোচকদের চুপ করে দিয়েছেন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ঝড়ো ব্যাটিংয়ে ওয়ার্নারকে দীর্ঘদিন ধরে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে নিজের অবসর নিয়ে কথা বলতে গিয়ে স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ডেভিড ওয়ার্নার বলেছেন,

“সম্ভবত এই বছরটি আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ বছর হবে, তবে আমার চোখ 2024 সালের টি-টোয়েন্টি ওয়ার্ল্ডের দিকেও রয়েছে। আমি নির্বাচিত হলে অবশ্যই অস্ট্রেলিয়া বিশ্বকাপের চেষ্টা করব। আমেরিকায় অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে আমরা শীর্ষে থাকতে চাই। আমি ভারত ও ইংল্যান্ডে সিরিজ জিততে চাই।

বিগ ব্যাশে অবদান রাখার প্রতিশ্রুতি দিয়েছেন
ডেভিড ওয়ার্নার ভক্তদের চমকে দিয়েছেন, অবসরের ঘোষণা দিয়েছেন, জানালেন শেষ ম্যাচ কবে খেলবেন

আপাতত বিগ ব্যাশে খেলছেন ডেভিড ওয়ার্নার। ওয়ার্নারকে বিগ ব্যাশের সবচেয়ে দামি খেলোয়াড়ের পাশাপাশি সবচেয়ে সফল খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। বিগ ব্যাশ নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমি সিডনির সাথে বিগ ব্যাশে দুই বছর ধরে জুটি বেঁধেছি এবং আমার অবদান রাখার সময় এসেছে। এখন আমার কাছে এটি করার সময় আছে এবং আগামী বছর সম্ভবত এটি আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ বছর হবে।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজারের বেশি রান করেছেন
ভক্তদের অবাক করে অবসরের ঘোষণা দিলেন ডেভিড ওয়ার্নার, জানালেন শেষ ম্যাচ কবে খেলবেন

2009 সালে ক্রিকেট অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা ডেভিড ওয়ার্নারের ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি অস্ট্রেলিয়ার হয়ে 101টি টেস্ট, 141টি ওয়ানডে এবং 99টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ডেভিড ওয়ার্নার 184 ইনিংসে 46 ওভার গড়ে 8132 রান করেছেন। এই সময়ে, তিনি 3টি ডাবল সেঞ্চুরি এবং 25টি সেঞ্চুরিও করেছেন।

139 ওডিআই ইনিংসে, ওয়ার্নার 44-এর বেশি গড়ে 6007 রান করেছেন, যার মধ্যে 19টি সেঞ্চুরি এবং 27টি হাফ সেঞ্চুরি রয়েছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটেও ওয়ার্নার ১টি সেঞ্চুরি করেছেন। 141.31 এর দুর্দান্ত স্ট্রাইক রেটে তার 2894 রান রয়েছে। ওয়ার্নার আইপিএলে 5881 রান সহ সবচেয়ে সফল বিদেশী খেলোয়াড়ও।

Back to top button