আইপিএলে কোনো ম্যাচ না খেলেই ২১ কোটি রুপি পাবেন পান্ত!

এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে খেলার কথা ছিল ঋষভ পান্তের। কিন্তু গাড়ি দুর্ঘটনায় পাল্টে দিয়েছে সব হিসাব-নিকাশ।

পুরোপুরি সেরে উঠতে ছয় মাস সময় লাগবে ভারতীয় এই উইকেটকিপার ব্যাটারের। তাকে রেখেই খেলা হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। এরপরও পুরো টাকা পাচ্ছেন তিনি।

গত ডিসেম্বরে দিল্লি-দেরাদুন মহাসড়কে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন পান্ত। এরপর থেকে চিকিৎসাধীন আছেন এই উইকেটকিপার-ব্যাটার। দেরাদুনের ম্যাক্স হাসপাতাল থেকে মুম্বাইয়ের আম্বানি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে তাকে। পান্তের চিকিৎসার যাবতীয় খরচ বহন করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এদিকে ভারতীয় গণমাধ্যমে দাবি বিসিসিআই শুধু পান্তের চিকিৎসার যাবতীয় খরচ বহন করছে না, আইপিএলে খেলতে না পারলে চুক্তির পুরো ১৬ কোটি রুপি এবং বার্ষিক বেতন ৫ কোটি রুপি পাবেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। বিসিসিআইয়ের নিয়ম ইনজুরির কারণে কোনো ভারতীয় ক্রিকেটার আইপিএলে না খেলতে পারলে তার পারিশ্রমিক ফ্র্যাঞ্চাইজি দল নয়, বোর্ড দেয়।

সেই নিয়ম মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। যদিও এ নিয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া হয়নি। এর আগে গতকাল ঋষভ পান্ত আইপিএলে খেলতে পারবেন না বলে নিশ্চিত করেছেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক সৌরভ গাঙ্গুলি।

Back to top button