এটাই মাশরাফির শেষে বিপিএল বললেন তার বাবা গোলাম মর্তুজা

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। দীর্ঘদিন ক্রিকেট ক্যারিয়ারের একদম শেষ পর্যায়ে রয়েছেন মাশরাফি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেক আগেই একপ্রকার বিদায় বলে দিয়েছেন মাশরাফি।খেলার তাড়নায় ঘরোয়া ক্রিকেটের লিগে দেখা যায় তাকে। তাও আবার বছরে দুইবার।

রাজনীতির সাথে জড়িয়ে পড়ার ৮ মাস পর ক্রিকেট মাঠে ফিরেছেন মাশরাফি। খেলার নেশায় বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলছেন মাশরাফি।

যেখানে দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন বিপিএলের চারবার শিরোপা উচিয়ে ধরা মাশরাফি। তবে মাশরাফির এটাই হতে পারে তার শেষ বিপিএল।

এরপর হয়তো মাশরাফিকে আর দেখা যাবে না ক্রিকেট ময়দানে। তবে মাশরাফির মত একজন অভিজ্ঞ ও দক্ষ ক্রিকেটারকে বোর্ডে আসার জন্য আগেই প্রস্তাব দিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। এবার সেই ইচ্ছা পোষণ করেছেন মাশরাফির বাবা গোলাম মর্তুজা।

বিপিএলে আজ ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মাশরাফির বাবা গোলাম মর্তুজা জানিয়েছেন “মাশরাফিকে ক্রিকেট বোর্ডে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান তিনি”। চলতি বিপিএল শেষেই তিনি শেষ দেখছেন তার ছেলের ক্যারিয়ার। মাশরাফির বাবা বলেন, “আপনারাও দেখছেন তার (মাশরাফি) পায়ের কি অবস্থা।

আজকেও মাঠে সে খুড়িয়ে খুড়িয়ে বল করছে। এভাবে ক্রিকেট খেলা সম্ভব না। এভাবে কতদিন সম্ভব। আমি মনে করি এটা শেষ হওয়া উচিত (চলতি বিপিএলের পর)। পায়ের যে অবস্থা, বয়স হয়েছে এটা তো আর গায়ের জোড়ের বিষয় না।” যদিও অবসর নিয়ে মাশরাফির সঙ্গে কোনো ধরনের কথা হয়নি বলে জানান গোলাম মুর্তজা।

গোলাম মুর্তজা বলছিলেন, “এ বিষয়ে (অবসর) তার সঙ্গে কোনো কথা হয়নি। তার যতদিন মনের সাহস আছে (ততদিন খেলবে)। সে ভালোই বোঝে সবকিছু, কোনটা কখন সম্ভব আর সম্ভব না। অতএব আমার বলে দেওয়ার কিছু নেই”

Back to top button