মাশরাফিকে খেলা ছাড়ার আহ্বান তার বাবার

দেশের ক্রিকেটের অবিচ্ছেদ্য নাম মাশারাফি বিন মুর্তজা। চলমান বিপিএলে মাশরাফির অধিনায়কত্বে জিতেই চলেছে সিলেট স্ট্রাইকার্স।

গতকাল মঙ্গলবার ঢাকা ডমিনেটরসের বিপক্ষেও সহজ জয় তুলে নিয়ে চট্টগ্রাম পর্বে গেল সিলেট দল। আর চার ম্যাচে চার জয়ের পর গণমাধ্যমে কথা বলেছেন মাশরাফির বাবা গোলাম মুর্তজা।

জানালেন চলতি বিপিএল শেষেই তিনি শেষ দেখছেন তার ছেলের ক্যারিয়ার। মূলত মাশরাফির পায়ের অবস্থা মাথায় রেখেই এখন থামতে বললেন তিনি।

মাশরাফির বাবা বলেন, ‘আপনারাও দেখছেন তার (মাশরাফি) পায়ের কি অবস্থা। আজকেও মাঠে সে খুড়িয়ে খুড়িয়ে বল করছে। এভাবে ক্রিকেট খেলা সম্ভব না। এভাবে কতদিন সম্ভব। আমি মনে করি এটা শেষ হওয়া উচিত (চলতি বিপিএলের পর)। পায়ের যে অবস্থা, বয়স হয়েছে এটা তো আর গায়ের জোড়ের বিষয় না।’

তবে অবসর নেওয়ার ব্যাপারে বাবা-ছেলের মাঝে কোনো আলোচনা হয়নি বলে জানান গোলাম মুর্তজা। সে কারণেই অবসরের বিষয়টি পুরোপুরি মাশরাফির উপরই ছেড়ে দিলেন তিনি। গোলাম মুর্তজা বলছিলেন, ‘এ বিষয়ে (অবসর) তার সঙ্গে কোনো কথা হয়নি। তার যতদিন মনের সাহস আছে (ততদিন খেলবে)। সে ভালোই বোঝে সবকিছু, কোনটা কখন সম্ভব আর সম্ভব না। অতএব আমার বলে দেওয়ার কিছু নেই।’

Back to top button