মাশরাফি-আফিফের লড়াই দিয়ে মাঠে গড়াচ্ছে বিপিএল

আজ থেকে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবারের আসর। আর নবম আসর বিপিএলের উদ্বোধনী দিনে মাঠে গড়াবে দুটি ম্যাচ।

দিনের প্রথম ম্যাচে দুপুর ২টা ৩০ মিনিটে লড়বে মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স ও শুভাগত হোমের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দিনের শেষ ম্যাচে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে পরস্পরের মোকাবিলা করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

বরাবরের মতো মাঠের বাইরের নানা ইস্যু নিয়ে শুরুর আগেই সরগরম বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সাকিব আল হাসান দেশের ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সবচেয়ে বড় লিগকে ‘যা তা’ বলেছিলেন, একই সুরে তাল মিলিয়ে মাশরাফি বিন মুর্তজার কাছেও মনে হয়েছে হযবরল।

বিপিএলে সবচেয়ে ব্যর্থ দলের তালিকা করলে সবার আগে উঠে আসবে সিলেটের নাম। তবে দলটির নেতৃত্বে এবার বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি থাকায় অনেকেই দেখছেন ভাগ্যবদলের স্বপ্ন। সঙ্গে আছেন জাতীয় দলের আরেক তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

দল গড়াতে সিলেট বেশি নজর দিয়েছে অলরাউন্ডারদের দিকে। টি-টোয়েন্টিতে চারদিকেই অলরাউন্ডারদের জয়জয়কার। থিসারা পেরেরা-ধনঞ্জয়া ডি সিলভা-রায়ান বার্ল কিংবা কলিন অ্যাকারম্যানরা আছেন সিলেটে। তবে ব্যাট হাতে কিছুটা ভুগতে পারে তারা। টপ অর্ডারে থাকা তিন নাম নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয় ও জাকির হাসান টি-টোয়েন্টি সুলভ ব্যাটসম্যান নন। তবে নিজেদের দিনে তারাও আলো ছড়াতে পারেন।

মাশরাফির চাওয়া, ‘সব দলই চায় চ্যাম্পিয়ন হতে। আমরাও অবশ্য তার ব্যতিক্রম কিছু না। এটা তো আর বলে কয়ে হবে না। মাঠে ভালো করতে হবে। ওয়ান বাই ওয়ান ম্যাচ…। কাল যদি ভালো করতে পারি, এটা তো মোমেন্টামের খেলা। শেষের দিকে না তাকিয়ে আমরা শুরু থেকে ভালো করার চেষ্টা করবো।’

Back to top button