তামিম নয় খুলনার অধিনায়ক ইয়াসির রাব্বী

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হতে বাকি মাত্র এক দিন। সাত দলের অংশগ্রহণে আগামীকাল ৬ জানুয়ারি থেকে শুরু হবে

বাংলাদেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। এদিকে বিপিএল শুরুর আগেই এবার দেখা যাচ্ছে একের পর এক চমক। বিশেষত্ব অধিনায়কত্বে এসেছে ভিন্ন ভাবনা। আগের দিন শুভাগত হোমকে নেতৃত্বে রাখার ঘোষণা দেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বৃহস্পতিবার শুরুতে নাসির হোসেনকে অধিনায়ক করে ঢাকা ডমিনেটরস। এবার খুলনা টাইগার্স তাদের অধিনায়ক করেছে ইয়াসির আলি রাব্বিকে।

দলটিতে তামিম ইকবাল থাকলেও তিনি নেতৃত্ব নেননি। ইয়াসিরকে অধিনায়ক করার ঘোষণা দিয়ে খুলনা টাইগার্সের ম্যানেজিং ডিরেক্টর ফিরোজা বেগম বলেছেন, ‘আগামীকাল থেকে এই মৌসুমের বিপিএল শুরু হচ্ছে।

এই উপলক্ষে আপনাদের জন্য আমার খুব স্পেশাল ঘোষণা আছে। আমাদের টিম ম্যানেজম্যান্ট, কোচ খালেদ মাহমুদ সুজন ও আইকন ক্রিকেটার তামিম ইকবাল সবার সঙ্গে কয়েকবার আলোচনার পর আমরা এই সিদ্ধান্তে এসেছি-এবার আমাদের অধিনায়ক হবে ইয়াসির আলি রাব্বি।

এসময় তাকে অধিনায়ক করার কারণ জানিয়ে তিনি বলেন, ‘উনাকে অধিনায়ক করার কারণ হচ্ছে আমরা বিশ্বাস করি তরুণ প্রতিভার মাধ্যমে সবকিছু সম্ভব। সবার তাকে চেনানোর একটা সুযোগ পাওয়া উচিত। একবার সুযোগ পাওয়া উচিত নেতা হিসেবে গড়ে উঠার জন্য। এভাবে সে নিজেকে প্রস্তুত করতে পারে ও বাংলাদেশ ক্রিকেট দল আরও একজন স্কিল অধিনায়ক পায়। ’

Back to top button