সালাউদ্দিন, মাশরাফি, সাকিবরা সম্মাননা পাচ্ছেন

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ৬০ বছর পূর্তি উপলক্ষে ১০ সেরা ক্রীড়াবিদ ও সাংবাদিককে সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী শুক্রবার বিকালে পাঁচতারকা এক হোটেলে সাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে সম্মাননা ও অর্থ পুরস্কার তুলে দেওয়া হবে। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করছে বসুন্ধরা গ্রুপ।

বিএসপিএর চোখে সেরা দশ ক্রীড়া ব্যক্তিত্ব হলেন-কাজী সালাউদ্দিন(ফুটবল), মোশাররফ হোসেন খান(সাঁতার), প্রয়াত শাহ আলম(অ্যাথলেটিক্স), মোশাররফ হোসেন(বক্সিং), প্রয়াত মোনেম মুন্না(ফুটবল), নিয়াজ মোর্শেদ(দাবা), আসিফ হোসেন খান(শুটিং), মাশরাফি বিন মুর্তজা(ক্রিকেট), সিদ্দিকুর রহমান(গলফ) ও সাকিব আল হাসান(ক্রিকেট)।

সেরা দশ ক্রীড়া সাংবাদিক যারা বিবেচিত হয়েছেন- প্রয়াত আব্দুল হামিদ, তৌফিক আজিজ খান, বদি-উজ-জামান ও আতাউল হক মল্লিক। এছাড়া আছেন মুহাম্মদ কামরুজ্জামান, আব্দুল তৌহিদ, মতিউর রহমান চৌধুরী, দিলু খন্দকার, শহিদুল আজম ও মোস্তফা মামুন।

এই অনুষ্ঠানে বিশেষ সম্মানাও দেওয়া হবে জাতীয় দলের সাবেক অধিনায়ক এ এস এম রকিবুল হাসানকে। যিনি স্বাধীনতা যুদ্ধের প্রাক্কালে জয় বাংলা স্লোগান লিখে মাঠে নেমেছিলেন।

বুধবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) বিএসপিএর কর্মকর্তারা সংবাদ সম্মেলনে সম্মাননা প্রসঙ্গে বিস্তারিত তুলে ধরেন। বিএসপিএর সভাপতি সনৎ বাবলা বাছাই প্রক্রিয়া নিয়ে এক প্রশ্নের উত্তরে বলেছেন, ‘আমরা প্রথিতযশা ৯ জন ক্রীড়া সংগঠক ও সাংবাদিককে বিচারক রেখেছিলাম। তাদের হাতে ১০০’র বেশি তালিকা দেওয়ার পর সেখান থেকে ১০ জন ক্রীড়াবিদ চূড়ান্ত করা হয়েছে। আমরা চেষ্টা করছি স্বাধীনতার পর এই দেশের ক্রীড়াঙ্গনকে যারা বিভিন্নভাবে আলোকিত করেছেন, সেই শীর্ষ ১০জনকে সম্মাননা দিতে।’

Back to top button