শাহরুখের মায়ের ভূমিকায় আমির খানের বড় বোন!

চার বছর পর ফিরেই ঝড় তুললেন শাহরুখ খান। প্রথম দিনই বক্স অফিসের অনেক রেকর্ড ওলটপালট করে ফেলেছে ‘পাঠান’। প্রথম দিনে কেবল ভারত থেকেই আয় করেছে ৫০ কোটি রুপির বেশি।

রেকর্ড গড়া এ ছবিতে অতিথি চরিত্রে দেখা গেছে সালমান খানকে। এই দুই খান ছাড়াও বলিউডে রয়েছেন আরেক খান। তিনি হলেন আমির খান। ‘পাঠান’ ছবিতে কেন আসছে আমির খানের কথা? কারণ হচ্ছে এই ছবির সঙ্গে যে তাঁরও সম্পর্ক রয়েছে।

‘করণ অর্জুন’-এর পর এবার শাহরুখের ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করলেন সালমান খান। তবে কখনোই শাহরুখের সঙ্গে পর্দা ভাগ করেননি আমির খান। আমির খান না থাকলেও শাহরুখের ‘পাঠান’-এ অভিনয় করেছেন আমিরের বোন নিখাত খান।আমির খানের বড় বোন বলিউডের প্রযোজক ও অভিনেত্রী নিখাত খান।

৬০ বছর বয়সী এই অভিনেত্রীকে ‘পাঠান’ ছবিতে একজন আফগানি নারীর চরিত্রে দেখা গেছে। শাহরুখ খানের পালিত মায়ের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এর আগে ‘মিশন মঙ্গল’, ‘সান্ড কী আঁখ’, ‘তানাজি: দ্য আনসাং ওরিয়র’ ছবিতে অভিনয় করেছিলেন নিখাত। এ ছাড়া তাঁর প্রযোজনায় নির্মিত হয়েছে ‘লাগান’, ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’, ‘তুম মেরে হো’র মতো ছবিগুলো।

গতকাল ভারতসহ প্রায় ১০০টি দেশে মুক্তি পেয়েছে ‘পাঠান’। প্রথম দিন বিশ্বজুড়ে প্রায় ১০০ কোটি রুপি আয় করে ফেলেছে ছবিটি। শুধু ভারতেই প্রায় ৫৫ কোটি টাকার বেশি আয় করে নাম হয়েছে প্রথম দিন সর্বোচ্চ আয় করা হিন্দি ছবি।

Back to top button