একসঙ্গে ওমরা করবেন ৭ ভাই, খুশি শতবর্ষী মা

পাবনার ঈশ্বরদী থেকে ওমরা পালনের জন্য মক্কার উদ্দেশে রওনা দিয়েছেন ৭ ভাই। গতকাল মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে যাত্রা করেন।

এর আগে সোমবার (১৬ জানুয়ারি) রাত ৯টার দিকে তারা ঈশ্বরদী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

একসঙ্গে ৭ ভাইয়ের ওমরা পালনে এলকাবাসী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা করছেন অনেকে। শতবর্ষী মা ফজিলা বেগমও খুব খুশি। ছেলেদের কল্যাণ কামনায় তিনি দোয়া করছেন।

ওমরা পালনে যাওয়া এই ভাইয়েরা হলেন- ফজলুল হক, আলমগীর পারভেজ, সেলিম হোসেন, রিয়াজুল ইসলাম, আনোয়ার হোসেন, আনজারুল ইসলাম ও রাসেল রানা। তারা উপজেলার পাকশী ইউনিয়নের চর রূপপুরের জিগাতলা গ্রামের মৃত আবেদ আলী মুন্সীর ছেলে। তাঁদের মধ্যে আলমগীর পারভেজ পেশায় চিকিৎসক, বাকিরা ব্যবসায়ী।

গ্রামের বাসিন্দা আজগর আলী বলেন, একসঙ্গে এমন করে সাত ভাই আগে কখনো ওমরা পালনে গেছেন কি না, তাদের জানা নেই। বর্তমান সময়ে ভাইয়ে ভাইয়ে এমন মিল খুব কম দেখা যায়। তারা যে এখনো মিলেমিশে চলেন, এটা প্রশংসার দাবি রাখে।

পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই একসঙ্গে সাত ভাই ওমরা পালনে যাওয়ার উদ্যোগ নিচ্ছিলেন। এর পরিপ্রেক্ষিতে এবার ওমরার জন্য টাকা জমা দেন। সৌদি আরবে তারা ১৭ দিন অবস্থান করবেন।

আনোয়ার হোসেন নামের আরেকজন বলেন, ‘আল্লাহর অশেষ রহমত ছাড়া এমন সফর হয় না। তাঁদের জন্য শুভকামনা।’

Back to top button