প্রতিবাদ করেও তো লাভ নেই। এমনিই সাসপেন্ড করে দেবে : সালাউদ্দিন

মাঠে আম্পায়ারদের সিদ্ধান্তের বিতর্ক জনক কিছু ছাড়ছে না বিপিএলে। আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচের একটি এলবিডব্লিউ আউট নিয়ে শুরু হয়েছে তুমুল আলোচনা।

আইন অনুযায়ী নট আউট সিদ্ধান্তকে আউট দিয়ে বিতর্ক জন্ম দিয়েছে বাংলাদেশি আম্পায়ার তানভীর আহমেদ। আম্পায়ারদের এমন শিশুসুলভ আচরণে ক্ষুব্ধ কুমিল্লা ভিক্টরের মোঃ সালাউদ্দিন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, “খালি চোখে যেটা আমরা দেখছি নট আউট, সেটা থার্ড আম্পায়ার টিভিতে দেখে আউট দিয়ে দিচ্ছেন। আমরা কি করতে পারি? আমাদের তো কিছু করার নেই। “আমরা মাঠে চিল্লাচিল্লি করি এটা কি চান? এমনিই সাসপেন্ড করে দেবে। যেহেতু খেলা চলছে। প্রতিবাদ করেও তো লাভ নেই।

আমরা লিখিত দিব বা প্রতিবাদ করবো সেটা করেও তো লাভ নেই। কোনো লাভ হবে না। আসলে কিছু করার নেই। হাত-পা বাঁধা আছে। যা হবার তাই হবে আর কি।” বরিশালের স্পিনার ইফতেখার আহমেদের বল শট খেলতে গিয়ে মিস করেন কুমিল্লার ব‌্যাটসম‌্যান জাকের আলী।

ঢাকায় শেষ ম‌্যাচে ফিফটি পাওয়া জাকেরের উইকেট কুমিল্লার জন‌্য ছিল অতি গুরুত্বপূর্ণ। কিন্তু নিজের খেলা তৃতীয় বলে আউট এ ব‌্যাটসম‌্যান।

কিন্তু তার আউট নিয়ে ছড়ায় বিতর্ক। খালি চোখেও বোঝা যাচ্ছিল বল আউট সাউড অব দ‌্য স্টাম্প পিচ করেছে। অফ স্পিনারের বল নিশ্চিতভাবেই স্টাম্প দিয়ে বেরিয়ে যাবে। মাঠের আম্পায়ার তাৎক্ষণিক সিদ্ধান্ত জানাতে ভুল করেন শুরুতেই। জাকেরকে আউট দেন।

কুমিল্লার ব‌্যাটসম‌্যান রিভিউ নিয়ে তৃতীয় আম্পায়ারের সাহায‌্য চাইলে তিনিও দেন ভুল সিদ্ধান্ত। তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ টিভি রিপ্লেতে বারবার বল দেখছিলেন। মাঠে বড় পর্দায় জাকের নিজেও সেই রিপ্লে দেখেছেন। বুঝেছিলেন সিদ্ধান্ত ওভারটার্ন হবে।

এজন‌্য নিজের ক্রিজে গিয়ে পরবর্তী বল খেলার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু বড় পর্দায় হঠাৎ আউট দেখে স্রেফ হতভম্ব হয়ে যান। কুমিল্লা শেষমেষ ম‌্যাচ হেরেছে ১২ রানে। জাকের থাকলেই যে ম‌্যাচ জেতাতে পারতেন তা নয়। বিতর্কিত এ সিদ্ধান্তে ছন্দপতন হয়েছে বলে দাবি বিপিএলের বর্তমান চ‌্যাম্পিয়নদের।

Back to top button