এক সময় মানুষ তার দরিদ্রতা নিয়ে মজা করত, আজ বুর্জ খলিফার 22 টি ফ্ল্যাটের মালিক এই ভারতীয়

আমরা প্রায় সময় অনেক অনুপ্রেরণামূলক গল্প পড়ে থাকি। সেখানে লোকেরা তাদের কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের মাধ্যমে তাদের সাফল্যগুলো অর্জন করে।

এই গল্পগুলো আমাদের মধ্যে একটি দৃঢ় আত্মবিশ্বাস জাগিয়ে তোলে যে সে পারলে আমরা কেন পারব না। সেরকম একটা গল্প আজ আমরা আপনাদের বলতে যাচ্ছি।

আমরা যে গল্পটির বিবরণ দিচ্ছি তা এমন এক ব্যক্তির যিনি তার কঠোর পরিশ্রমের ভিত্তিতে একজন যান্ত্রিক ব্যবসায়ী হয়ে উঠেছেন এবং বিখ্যাত বুজ খালিফাতে বাইশটি ফ্ল্যাট কিনে আলাদা পরিচয় তৈরি করেছেন।

যদিও সাফল্যে পৌঁছাতে তাকে বেশ লড়াই করতে হয়েছিল। তার আত্মীয়স্বজন এবং সমাজের সদস্যরা তার দরিদ্র হওয়ার কারণে তাকে বহুবার উপহাস এবং অপমান করেছে।

তবে এই ব্যক্তিটি মানুষের কথায় মনোযোগ না দিয়ে তার লক্ষ্যে জন্য কঠোর পরিশ্রম করেছিলেন শুধু তাই নয় তিনি বিশ্বের সর্বোচ্চ বিল্ডিং এর অনেকগুলো ফ্লাটের মালিক হয়েছেন। আজ আমরা আপনাকে জর্জ ভি মেরাপারামবিলের কথা বলছি, যিনি কেরালার একটি কৃষক পরিবার থেকে এসেছেন। মাত্র 11 বছর থেকেই তিনি তার বাবার সাথে কাজ করতেন।

যে গ্রামে তারা বাস করত তাদের বেশিরভাগই কৃষক সম্প্রদায় এবং তাঁতী ছিল। তুলা ব্যবসায়ীরা যখন বাকি তুলোর বীজ ফেলে দিয়েছিল তখন জর্জ সেই তুলোর বীজ গুলি নিয়ে নিজের ব্যবসা শুরু করেন। সুতোর ব্যবসার পরে কিছু সময়ের জন্য মেকানিক হিসেবেও কাজ করেন সে। এই ভাবেই প্রচুর ছোট ছোট ব্যবসা তিনি করেছেন এবং 1976 সালে শারজায় চলে আসেন তিনি।

Back to top button