জলে ভাসমান বিশ্বের সবচেয়ে দামি বাড়ি কিনলেন মুকেশ আম্বানি! দাম জেনে কপালে উঠবে চোখ

ভারতের জনপ্রিয় ব্যাবসায়ী মুকেশ আম্বানির কথা কে না জানে। তিনি ভারত তথা এশিয়ার অন্যতম ধনী ব্যাক্তি। যিনি সমগ্র ভারত জুড়ে নিজের ব্যাবসায়িক পরিধি বাড়িয়ে চলেছেন।

শুধু ব্যাবসাই নয়, পাশাপাশি তিনি নিজের সম্পত্তিও বাড়িয়ে চলেছেন। এবারেও একটি নতুন সম্পত্তি যোগ হলো তাঁর নামে। তিনি বিদেশে এক ভাসমান বাড়ি কিনে তাক লাগিয়ে দিলেন । চলুন বিস্তারিত জেনে নিন।

মুকেশ আম্বানির বিলাসবহুল জীবনযাপন সকলের জানা। ভারতের মুম্বাই শহরে রয়েছে মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলা । যা বিশ্বের সবচেয়ে দামি বাড়ি বলে গণ্য করা হয়।

এই বাড়িটি ২৭ তলা। যেখানে রয়েছে সমস্ত রকম বিলাসবহুল সুযোগ সুবিধা। জিম থেকে শুরু করে মুভি থিয়েটার, গাড়ি পার্কিং করার জায়গা এবং হাসপাতাল সবই রয়েছে এখানে।

এবার আরো এক নতুন সম্পত্তি যোগ হলো আম্বানির নামে। তিনি জলে ভাসমান একটি নতুন বাড়ি কিনে তাক লাগলেন। বাড়িটি বিশ্বের সবচেয়ে দামি বাড়িগুলির একটি। এটি প্রাসাদটি ৩৬,৬০০ বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত। প্রাসাদটি প্রায় ৫৮ মিটার লম্বা। যে প্রাসাদটি তৈরি করেছিল একটি ফরাসী কোম্পানি। ১২ জন যাত্রী সহ ২০ জন ক্রু মেম্বার আরামের সঙ্গে বসতে পারবেন।

জলে ভাসমান এর বাড়িটির পরিবেশ সুন্দর ভাবে সাজানো হয়েছে। প্রাসাদটির চারিপাশে রয়েছে সোলার প্যানেল, যা ৪৫০ কিলো ওয়াট পর্যন্ত বিদ্যুৎ উৎপন্ন করতে পারবে। বাড়িটি খুবই বিলাসবহুল। যেখানে রয়েছে সুইমিং পুল ও হেলিপ্যাড। এছাড়া রয়েছে জিম, পার্লার ও ম্যাসাজের মতো সুযোগ সুবিধা। বাড়িটি খুবই সুন্দর ভাবে সাজানো হয়েছে।

Back to top button