বিশ্বের সবচেয়ে নোংরা ব্যক্তি, গোসল করেননি ৬৭ বছর!

বিশ্বের সবচেয়ে নোং'রা মানুষ হিসেবে পরিচিত তিনি। দীর্ঘ ৬৭ বছর ধরে একাকী বসবাস করছেন আমু হাজী নামক এক ব্যক্তি। জানলে অবাক হবেন, এই ব্যক্তি দীর্ঘ ৬৭ বছর ধরে গোসল করেননি।

বর্তমানে আমু হাজীর বয়স ৮৭ বছর। তিনি ইরানের কেরমানশাহ প্রদেশের একটি গ্রাম দেজগাহে বসবাস করেন। সমাজ ও পরিবারহীন হয়েই বিগত ৬৭ বছর একাকী বসবাস করছেন তিনি।

দীর্ঘদিন গোসল না করায় তার পুরো শরীরে ময়লা জমে স্তর পড়ে গিয়েছি। তিনি প্রায় ৭ দশক ধরে গোসল করেননি। কারণ তিনি পানি দেখলেই ভয় পান। তার মতে, গোসল করলেই তিনি অ'সুস্থ হয়ে পড়বেন।

সবচেয়ে অ'স্বাভা'বিক বি'ষয় হলো, তার খাদ্যতালিকায় আছে মৃ'ত পশুর পচা মাংস ও শূকর। আবার নিয়ম করে প্রতিদিন ৫ লিটার পানিও পান করেন তিনি।

মজার বি'ষয় হলো, চুল না কে'টে তিনি সেগুলো আগুনে পুড়িয়ে ছাঁটাই করেন। এমনকি তিনি ধূমপান করতেও পছন্দ করেন। তবে তামাক গ্রহণ করেন না। পাইপের সাহায্যে পশুর মল শুকিয়ে সেটি পু'ড়িয়ে ধূমপান করেন তিনি।

তিনি জানান, অতীতে মানসিক আঘা'ত পেয়ে তিনি সমাজ ও পরিবার থেকে বিচ্ছিন'্ন হয়ে জীবনযাপনের সি'দ্ধান্ত নেন। এরপর থেকে তিনি ভবঘুরের মতোই দিন কা'টাচ্ছেন।

তার কোনো ঘর নেই, তিনি দক্ষিণ ইরানের দেজগাহ গ্রামের আশেপাশে ঘুরে বেড়ান। এ গ্রামের বাইরের এক মরুভূমিতে গর্ত তৈরি করে সেখানেই থাকেন।

যদিও গ্রামবাসীরা তার জন্য একটি কুঁড়েঘর তৈরি করে দিয়েছিলেন, তবে তিনি সেখানে থাকতে নারাজ। স্থানীয়রা বলছেন, তারা প্রায়ই আমু হাজীকে দূর থেকে দেখে একটি পাথর ভেবে ভুল করেন।

সূত্র: ইন্ডিয়া টাইমস/ হাফপোস্ট

Back to top button