শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবার বাড়ল

দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং ইবতেদায়ি ও কওমি মা'দরাসাসমূহের চলমান ছুটি আগামী ৩১ আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত বৃ'দ্ধি করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে শিক্ষামন্ত্রীর দ'প্ত র থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞ'প্ত িতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞ'প্ত িতে বলা হয়, সারা দেশে করো’না পরিস্থিতি আরো অবনতি হওয়ায়, কঠোর লকডাউন কার্যকর থাকায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্'বিক নিরাপ'ত্তার বিবেচনায় এবং

কভিড-১৯ সংক্রা'ন্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং ইবতেদায়ি ও কওমি মা'দরাসাসমূহের চলমান ছুটি আগামী ৩১ শে আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত বৃ'দ্ধি করা হয়েছে।

এর আগে ২৯ জুন দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠন এবং ইবতেদায়ি ও কওমি মা'দরাসার চলমান ছুটি আগামী ৩১ জুলাই পর্যন্ত বাড়ায়। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করো’না রোগী শনাক্তের পর ১৮ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইন রেডিও এবং সংসদ টিভিতে পাঠদানের কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারো বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি।

Back to top button