সেই অসহায় বৃদ্ধাকে ‘মা’ বলে ডাকলেন ইউএনও, দিলেন সহায়তা

ময়মনসিংহের ফুলপুরের ছনধ’রা ইউনিয়নের বাশাটি গ্রামের অ'সহায় কদবানুর (৮৫) পাশে দাঁড়ালেন ফুলপুর উপজে'লা নির্বাহী কর্মক'র্তা (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার। কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ তার ক'ষ্টের জীবন-যাপনের চিত্র তুলে ধ’রা হয়।

জানা যায়, স্বামী মারা যাওয়ার পর মেয়ের বাড়িতে বসবাস করেন তিনি। এক ছেলে কয়েক মাস আগে মারা গেছে। করো’নার ফলে লকডাউনে কর্মহীন হয়ে পড়েন তার জামাতা। দরিদ্র ও অ'সহায় এ পরিবারে নেমে আসে চরম অভাব। কদবানুর চিকিৎসা তো দূরের কথা পরিবারের সদস্যদের কপালে দুবেলা খাবারও জোটে না।

এ খবর শুনে ইউএনও শীতেষ চন্দ্র সরকার বুধবার সন্ধ্যায় ছুটে যান অ'সহায় কদবানুর বাড়িতে। গিয়ে দেখতে পান ছোট টিনের তৈরি নড়বড়ে বাড়িতে বিছানায় পড়ে আছেন অ'সহায় কদবানু।

এ সময় তিনি বৃ'দ্ধাকে মা বলে মাথায় হাত রাখেন। তার ক'ষ্টের কথা শোনেন। পরে উপজে'লা প্রশাসনের পক্ষ থেকে তাকে দেওয়া হয় একমাসের খাবারের প্যাকেট। যেখানে রয়েছে চাল, ডাল, আলুসহ নিত্য প্রয়োজনীয় পণ্য।

এ সময় উপজে'লা সমাজসেবা কর্মক'র্তা শিহাব উদ্দিন খান উপস্থিত ছিলেন। তিনি জানান, তার বিধবা ভাতা চালু আছে। চিকিৎসার জন্যও আর্থিকভাবে সহায়তা করা হবে।

ইউএনও শীতেষ চন্দ্র সরকার বলেন, কর্মহীন অ'সহায় এসব মানুষের পাশে সব সময় থাকবেন তিনি।

Back to top button