বিয়ের অনুষ্ঠান পণ্ড, ৫০০ অতিথির খাবার গেল এতিমখানায়

হবিগঞ্জের মাধবপুর উপজে'লার বুল্লা ইউনিয়নের বুল্লা গ্রামে সরকারি বিধি-নিষে'ধ অমান্য করে জালু মিয়া নামে এক ব্যাক্তি তার ছেলের বিয়ের আয়োজন করছিলেন। ৫০০ অতিথিকে খাওয়ানোর জন্য করা হয় রান্না। বাড়িতে গেইট ও আলোকসজ্জারও কমতি ছিল না।

মঙ্গলবার দুপুরে যখন অনুষ্ঠানের প্রস্তুতির শেষ পর্যায়ে তখন বাড়ির সামনে আসে বেশ কয়েকটি গিড়ী। বাড়ির লোকজন মনে করেন কনে পক্ষের অতিথিরা মনে হয় চলে এসেছেন। কিন্তু না।

কোন অতিথি নয়। গাড়ী থেকে নেমে আসেন খাকি ড্রেস পরিহিত সেনাবাহিনী, পুলিশ আর আনসার সদস্যরা। সবার সামনে মাধবপুর উপজে'লা নির্বাহী কর্মক'র্তা শেখ মঈনুল ইসলাম মঈন।

তিনি এসে নির্দেশ দেন আয়োজন বন্ধ করার। আইন না মেনে এই আয়োজন করায় বরের বাবা জালু মিয়াকে করেন ১০ হাজার টাকা অর্থদ'ণ্ড। আর অতিথি আপ্যায়নের জন্য রান্না করা ৫০০ জনের খাবার গাড়িতে করে নিয়ে যান এতিমখানায় বিতরণের জন্য।

মাধবপুর উপজে'লা নির্বাহী কর্মক'র্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান, আইন না মেনে এই ওয়ালিমা অনুষ্ঠান আয়োজন করায় তা পণ্ড করা হয়েছে।

বরের পিতার কাছ থেকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। খাবারগুলো পৌঁছে দেয়া হয়েছে বিভিন্ন এতিমখানায়। এটি সবার জন্য উদাহরণ সৃ'ষ্টি করবে।

Back to top button