কোরবানির মাংস ফ্রিজে সংরক্ষণ না করে গরীবদের বিলিয়ে দিন: শাকিব খান

আসন্ন ঈদুল আযহায় কোরবানি দেয়া পশুর মাংস সংরক্ষণ না করে আশপাশের অ'সচ্ছল প্রতিবেশীদের মধ্যে বিতরণ করুন। দেশের সামর্থবানদের প্রতি এমন আহ্বান জানিয়েছেন ঢাকাই সিনেমার তারকা অভিনেতা শাকিব খান।

সেই সঙ্গে চলমান মহামারী করো’না ভাইরাসের এই কালে শহর ছেড়ে নিজ এলাকায় ঈদ পালন করতে যাওয়া ঘরমুখি মানুষদেরকে সতর্কতা অবলম্বনেরও আহ্বান জানান দেশ সেরা এই নায়ক।

জনপ্রিয় এ নায়ক তার ভেরিফায়েড ফেসবুক, ইনস্টগ্রাম ও প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের পেজে আসন্ন ঈদে করো’নার মধ্যে সচেতন থাকা ও কোরবানির অতিরিক্ত মাংস সংরক্ষণ না করে অ'সচ্ছল ও গরীবদের মাঝে বিতরণের পরামর্শ দেন।

আজ সোমবার দুপুরে দেয়া ফেসবুক পোস্টে শাকিব বলেন, এবার ঈদে অনেকের রুটি-রুজির নিশ্চয়তা নেই। অনেকেই আছেন যারা কবে তৃ'প্ত ি করে দু’মুঠো খেতে পেরেছেন বলতে পারেন না। এবারের কোরবানির ঈদটা না হয় তাদের কথা চিন্তা করেই হোক! সামর্থবানরা মাসের পর মাস কোরবানির মাংস ফ্রিজে সংরক্ষণ না করে বিতরণ করুন হত-দরিদ্রদের মাঝে।

শাকিব আরও লিখেছেন, এতে যেমন অ'সচ্ছলদের ক্ষুধা মিটবে, তেমনি হবে মানবতার কল্যাণ। আর এই আত্ম'ত্যাগই তো কোরবানির আসল মাহাত্ম্য!

সেই সঙ্গে বার বার জোর দিয়ে করো’না নিয়েও সবাইকে সচেতন হতে বলেছেন। পোস্টে শাকিব বলেন, পৃথিবী আবার স্বাভা'বিক অবস্থায় ফিরতে কতো দিন লাগবে সেটি এখনও অনিশ্চিত। সমস্ত পৃথিবীকে এখনও ভোগাচ্ছে করো’নাভাইরাস। তবে বিশ্বের অন্যান্য দেশের মানুষ একটু বেশি সচেতন ছিল বিধায় তারা অনেকটা স্বাভা'বিক জীবনযাপনের দেখা পেয়েছেন।

কিন্তু অন্য দেশের তুলনায় বাংলাদেশে বর্তমানে আরও বেশি করো’নায় আ'ক্রা'ন্ত ও মৃ'ত্যুহার বেড়েছে। কোভিড-১৯ সংক্রমণ যেভাবে বাড়ছে; ভবি'ষ্যৎ বলছে, পরিস্থিতি আরও ভয়'ঙ্কর হতে যাচ্ছে!

এ সময় ভক্ত ও দেশবাসীর কাছে অনুরোধ করে এই অভিনেতা আরো লিখেন, ‘‘সবার কাছে অনুরোধ, সাবধানতা মেনে ঈদ উদযাপন করুন। নিজে সুস্থ থাকুন। সরকারি বিধিনিষে'ধ মেনে চলুন। নিজের পরিবার স্বজনের সুরক্ষার নিশ্চিত করুন।’’

Facebook Comments
Back to top button