আইসিসি কেউ না, আমিই ক্রিকেটের বস : ক্রিস গেইল

সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন হলেন ক্রিস গেইল। এইতো মাত্র কয়েক বছর আগেই নিজেকে টি-টোয়েন্টি ক্রিকে'টের ‘ইউনিভার্স বস’ ঘোষণা করেছিলেন তিনি। তার এই ঘোষণায় কেউ আপ'ত্তি করেনি। কারণ টি-টোয়েন্টি ক্রিকে'টে তাকে ছাড়ানোর মতো কেউ নেই।

এর পর থেকে ব্যাটে ‘ইউনিভার্স বস’ স্টিকার লাগিয়ে মাঠে নামতেন। কিন্তু এখন তার ব্যাটে স্টিকার থাকে শুধু ‘দ্য বস’। এর পেছনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে রসিক এই ক্রিকেটার বলেছেন, আইসিসি নয়; তিনিই ক্রিকে'টের বস।

সেন্ট লুসিয়ায় অ'স্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ক্রিস গেইল। আজ মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে তিনি ৩৮ বলে ৭ ছক্কায় ৬৭ রান করে অজিদের উড়িয়ে দেন।

প্রথম ক্রিকেটার হিসেবে ১৪ হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন। ম্যাচ শেষে তার ব্যাটে ‘দ্য বস’ লেখার কারণ সম্পর্কে তিনি বলেন, ‘এখানে শুধু লেখা ‘দ্য বস।’ আসলে তো এটা ‘ইউনিভার্স বস।’ তবে আইসিসি চায় না আমি ‘ইউনিভার্স বস’ ব্যবহার করি। তাই সংক্ষি'প্ত করে শুধু ‘দ্য বস’ করে নিয়েছি। কারণ আমিই তো বস!’

সাংবাদিকরা তখন গেইলকে মজা করে প্রশ্ন করেন, আইসিসিই তো ক্রিকে'টের আসল বস। তাই নয় কি? হেসে ফেলে গেইল বলেন, ”না না না, তারা নয়, আমিই, আইসিসি নয়, টেকনিক্যালি আমিই ক্রিকে'টের বস।

১৪ হাজার টি-টোয়েন্টি রান করতে পারা দারুণ অর্জন। এখন আমার নিজেকে লক্ষ্য দেওয়া উচিত ১৫ হাজার। প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার করতে পারা খুবই তৃ'প্ত ির। আশা করি, আরো অনেক রান আসবে এবং দেখিয়ে দিতে পারব, এখনো আমার সামর্থ্য কতটা আছে।’

Facebook Comments
Back to top button