মাঠেই জ্ঞান হারালেন এরিকসেন, স্থগিত ম্যাচ

ইউরো কাপের দ্বিতীয় দিনে ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা। শনিবার দিনের দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে মাঠের মধ্যেই জ্ঞান হারিয়ে ফেলেছেন ডেনমার্কের তারকা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। প্রাথমিকভাবে হার্ট অ্যাটাকের আশ'ঙ্কা করা হচ্ছে।

এ বি'ষয়ে আনুষ্ঠানিক তথ্য জানায়নি উয়েফা কিংবা ডেনমার্ক ক'র্তৃপক্ষ। তবে ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচটি স্থগিত করার সি'দ্ধান্ত জানিয়েছেন আয়োজকরা। ম্যাচের বি'ষয়ে সি'দ্ধান্ত পরে নেয়া হবে।

ঘটনা ম্যাচের ৪৩ মিনিটের সময়। ফিনল্যান্ডের আ'ক্রমণভাগের সামনে একটি থ্রো-ইন পেয়েছিল ডেনমার্ক। কাছাকাছি থাকায় এরিকসেনের উদ্দেশ্যেই থ্রো-ইনটি করেন সতীর্থ খেলোয়াড়। কিন্তু সেই বল আর রিসিভ করতে পারেননি তিনি।

থ্রো-ইন থেকে আসা বলটি গায়ে এসে লাগার আগেই জ্ঞান হারিয়ে নিথরভাবে মাটিতে আছড়ে পড়েন এরিকসেন। সঙ্গে সঙ্গে মেডিকেল টিমকে ডাকেন তার সতীর্থ খেলোয়াড়রা। প্রাথমিকভাবে সিপিআর দিয়ে জ্ঞান ফেরানোর চে'ষ্টা করে মেডিকেল টিম।

কিন্তু তাতে কোনো কাজ হয়নি। প্রায় দশ মিনিট ধরে সিপিআর ও অন্যান্য প্রাথমিক চিকিৎসা দেয়ার পরেও জ্ঞান ফেরেনি এরিকসেনের। তাই স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাকে। তখন ডেনমার্কের খেলোয়াড় ও গ্যালারিতে থাকা দর্শকদের বেশিরভাগই কান্নায় ভেঙে পড়েন।

এ জরুরি অবস্থার কারণে ম্যাচটি আর না চালানোর সি'দ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। এরিকসেনের এই ঘটনার আগে হওয়া ৪৩ মিনিটে গোলশূন্য ছিল দুই দলই।

তবে ম্যাচে একচ্ছত্র আধিপত্য ছিল ডেনমার্কেরই। কিন্তু এরিকসেনের জ্ঞান হারানোর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে ডেনমার্ক শিবিরে।

Facebook Comments
Back to top button