বড় চমকে কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করলো আর্জেন্টিনা

দুই দিন পরেই শুরু হবে কো'পা আমেরিকার এবারের আসর। অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে ব্রাজিলের মাটিতেই বসতে যাচ্ছে শতবর্ষী এই টুর্নামেন্ট। আগামী রবিবার (বাংলাদেশ সময় সোমবার রাত ৩ টায়) ব্রাজিল-ভেনিজুয়েলা ম্যাচ দিয়ে মাঠে গড়াবে কো'পা আমেরিকার।

সে উপলক্ষ্যে এবার চুড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। কো'পার আগে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচও খেলেছে আলবেসিলেস্তেরা। যেখানে প্র'ত্যাশামাফিক ভালো ফুটবল উপহার দিতে সক্ষ'ম হয়নি লিওনেল মেসির দল।

যে কারণে বাছাইয়ের জন্য ঘোষিত দল থেকেও এসেছে বেশ কয়েকটি পরিবর্তন। ক’রোনা টেস্টে পজিটিভ থাকার পরও ঠিকই দলে নিজের জায়গা পাকাপোক্ত করে রেখেছেন রিভার প্লেটের গোলরক্ষক ফ্রাঙ্কো আর্মানি।

বাদ পড়েছেন সেভিয়ার মিডফিল্ডার লুকাস ওকাম্পস। তার সাথে আরও বাদ পড়েছেন হুয়ান ফয়েথ এবং এমিলিয়ানো বুয়েন্দিয়া। ইনজুরি থেকে ফিরে আসার চে'ষ্টা চালানো লুকাস এলারিওকে দলে অন্তর্ভুক্ত করেছেন আর্জেন্টাইন বস স্কালোনি।

কো'পার জন্য আর্জেন্টাইন দল

গোলরক্ষক

ফ্রাঙ্কো আর্মানি, এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো ও আগু'স্টিন মার্সেচিন।

রক্ষণভাগ

নিকোলাস ওটামেন্ডি, মার্টিনেজ কুয়ার্তা, ক্রিস্টিয়ান রোমেরো, গঞ্জালো মনটিয়েল, নাহুয়েল মলিনা, জার্মান পেজে'ল্লা, নিকোলাস ট্যাগলিয়াফিকো ও লিসান্দ্র মার্টিনেজ।

মধ্যমাঠ

রোদ্রিগো ডি পল, লিয়ান্দ্র প্যারে'ডেস, মার্কোস আকুনা, লো সেলসো, এজিকুয়েল প্যালাসিওস, গু'ইদো রদ্রিগেজ, নিকোলাস ডমিংগু'য়েজ ও আলেহান্দ্র গোমেজ।

আ'ক্রমণভাগ

লাউটারো মার্টিনেজ, সার্জিও আগু'য়েরো, নিকোলাস গঞ্জালেজ, এনহেল কোরেয়া, এনহেল ডি মারিয়া, হুয়াকিন কোরেয়া, লুকাস এলারিও এবং লিওনেল মেসি।

Facebook Comments
Back to top button