আস্থা রাখু’ন, লকডাউন সবসময় থাকবে না: ওবায়দুল কাদের

দিন যতই যাচ্ছে করো’’না ততই বেড়ে চলছে। তবে দুঃখের বি'ষয় হলেও সত্য যে স্বাস্থ্যবিধি মেনে চলছে না একদল মানুষ। এভাবে চলতে থাকলে করো’’না অনেক ভ’য়াবহ রুপ ধারণ করবে বলে মনে করেন বিশ্লেষকরা।এমতাবস্তায় দেশে চলছে লকডাউন।

নতুন খবর হচ্ছে, পরিবহণ মালিক ও শ্রমিকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার ওপর আস্থা রাখার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বাস্তব পরিস্থিতি বিবেচনা করে আপনাদের পাশে দাঁড়ানোর এজেন্ডা সরকারের আছে। আমি সবাইকে ধৈর্য ধরে অ’পেক্ষা করতে বলব। লকডাউন সবসময়

থাকবে না। এ অবস্থার অবসান হবে, আপনারা যদি সহযোগিতা করেন।’শনিবার বিআরটিসি ও বিআরটিএর ঢাকা সড়ক জোনের কর্মক’র্তাদের সঙ্গে ভা’র্চুয়ালি এক মতবিনিময়ে মালিক-শ্রমিকদের উদ্দেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন=করো’’নাভাই’রাস এখন চীন ছাড়াও বিশ্বের ৯০টি দেশে ছড়িয়ে পড়েছে। করো’’নাভাই’রাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে কিছুটা হলেও সবাই এখন সচেতন

নতুন খবর হচ্ছে, করো’’না নিয়ন্ত্রণে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও উত্তরবঙ্গের বিভিন্ন জে’লা থেকে ঢাকার উদ্দেশে ছাড়ছে যাত্রীবাহী বাস। এমন অনেকগু'লো বাস সিরাজগঞ্জের কাজীপুর থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। এখনো প্রায় অর্ধশত বাস আ’ট’ক করে রেখেছে কাজীপুর থা’নার পু’লিশ।

পু’লিশ জানায়, গাইবান্ধা, কুড়িগ্রাম, রংপুর, দিনাজপুর, নওগাঁ ও নীলফামা’রী থেকে ঢাকার উদ্দেশে দূরপাল্লার বড় বাসগু'লো বগু'ড়ার শেরপুরে এসে 'বিকল্প সড়ক দিয়ে কাজীপুরে ঢুকে যাচ্ছে। এমন খবর পেয়ে পু’লিশ কাজীপুরের প্রবেশদ্বার সোনামুখী বাজার পয়েন্টে গাড়িগু'লো আ’ট’কে দিয়েছে। এতে করে বেশিসংখ্যক বাস ফিরে গেলেও বেশ কয়েকটি বাস এখনো সোনামুখী উচ্চবিদ্যালয় মাঠে রয়ে গেছে।

Facebook Comments
Back to top button