নড়াইলের উন্নয়নে এক কোটি ৮৩ লাখ টাকা বরাদ্দ পেলেন মাশরাফি

প্রথমবারের মতো এলাকার অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের জন্য এক কোটি ৮২ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা বরাদ্দ পেয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর'্তুজা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ২০২০-২১ অর্থবছরের টিআর ও কাবিটা কর্মসূচির আওতায় তৃতীয় কিস্তিতে এ বরাদ্দ দেয়া হয়।

নড়াইল সদর উপজে'লার আট'টি ইউনিয়ন ও লো'হাগড়ার ১২টি ইউনিয়নে ১৬৯টি প্রকল্পে এ টাকা ব্যয় করা হবে। এসব প্রকল্পের আওতায় ইটের সয়লিং, রাস্তা সংস্কার, ঈদগাহ, মসজিদ, মা'দরাসা, মন্দির, পুকুর ঘাট, স্কুলের শৌচাগার সংস্কার, মাটি ভরাট, ভূমিহীনদের ঘর নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হবে।

এমপি মাশরাফি বিন মর'্তুজার একান্ত সহকারী জামিল আহম্মেদ সানি জানান, ২০২০-২১ অর্থবছরে কাবিটা কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজে'লায় ১৯টি প্রকল্পের অনুকূলে ৫০ লাখ ৪০ হাজার টাকা এবং লো'হাগড়া উপজে'লায় ২৫টি প্রকল্পের অনুকূলে ৫৭ লাখ ৮১ হাজার ২৮৪ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া টিআর কর্মসূচির আওতায় সদরে ৬৪টি প্রকল্পের অনুকূলে ৩৫ লাখ ৪০ হাজার ও লো'হাগড়ায় ৬১টি প্রকল্পের অনুকূলে ৩৮ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

প্রকল্পগু'লো সঠিকভাবে বাস্তবায়ন করতে নড়াইলের জে'লা প্রশাসক, ইউএনও, দুদকসহ বিভিন্ন সংস্থার কাছে বরাদ্দের কপি দিয়েছেন এমপি মাশরাফি। এরই মধ্যে প্রকল্পগু'লোর তালিকা ফেসবুকে প্রকাশ করেছেন তিনি। এছাড়া প্রকল্পগু'লো দেখাশোনার জন্য এলাকাবাসী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের কাছে অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, মাশরাফি বিন মুর্তজা নড়াইল-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার ঐকান্তিক প্রচে'ষ্টায় নড়াইল জে'লা উন্নয়ন খাতে রূপান্তরিত হয়।

Facebook Comments
Back to top button