রাত ১২টা পর্যন্ত শপিং মল খোলা রাখতে চায় দোকান মালিক সমিতি

আসছে ঈদকে কেন্দ্র করে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত দোকান-শপিং মল খোলা রাখতে চান ব্যবসায়ীরা। অর্থাৎ প্রতিদিন আরও চার ঘণ্টা দোকান খোলা রাখতে চান তারা। বর্তমানে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকান ও শপিং মল খোলা রাখার অনুমতি রয়েছে।

রাত ১২টা পর্যন্ত শপিং মল খোলা রাখার অনুমতি চেয়ে রবিবার (২ মে) প্রধানমন্ত্রীর দফতরে একটি চিঠি দিয়েছে ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ দোকান মালিক সমিতি। সংগঠনটির সভাপতি হেলাল উদ্দিনের সই করা চিঠিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহম’দ কায়কাউসের কাছে এই অনুমতি চাওয়া হয়েছে।

এ প্রসঙ্গে হেলাল উদ্দিন বলেন, ভিড় এড়ানোর জন্য আরও চার ঘণ্টা সময় খোলা রাখা দরকার। শেষ 'বিকেল ও সন্ধ্যায় মানুষের ভিড় কমাতে রাত ৮টার পরিবর্তে রাত ১২টা পর্যন্ত মা’র্কেট খোলা রাখার অনুরোধ করেছি। তিনি বলেন, অফিসের মানুষ মা’র্কে’টে 'বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কেনাকা’টা করেন। এ সময়ে মা’র্কে’টে ক্রেতাদের প্রচণ্ড ভিড় হয়। বাসায় গিয়ে ইফতার করলে সন্ধ্যা হয়ে যায়। ফলে মা’র্কেট ৮টা পর্যন্ত খোলা থাকলেও এক ঘণ্টার জন্য কেউ আসেন না।

এদিকে দোকান মালিক সমিতির চিঠিতে বলা হয়েছে, দোকান ও মা’র্কেট ক'র্তৃপক্ষের পদ'ক্ষেপে ৯৫ শতাংশ মানুষ মাস্ক ব্যবহার করে এবং স্বাস্থ্যবিধি মেনে শপিং করছেন। ঈদের মাত্র ১০ দিন বাকি। যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতাদের কেনাকা’টার স্বার্থে সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত দোকান খোলা রাখার অনুমতি প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।

এতে আরও বলা হয়, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মা’র্কেট ও দোকান খোলা থাকলেও সাধারণ ক্রেতারা 'বিকেল ৩টাকা থেকে ৫টার মধ্যে কেনাকা’টা শেষ করে বাসায় ইফতার করেন। কারণ ইফতারের জন্য কোনও হোটেল ও রেস্তোরাঁ খোলা থাকে না। অন্য দিকে বেসরকারি অফিস 'বিকেল ৪টায় ছুটি হয়।

Facebook Comments
Back to top button