আবারো বিপুল ব্যবধানে জয় পেল মমতার তৃণমূল

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল।আজ রবিবার বেসরকারি ফলাফলে ২৯২ আসনের মধ্যে তৃণমূল পেয়েছে ১৯১ আসন। আর ৯২টি আসনে বিজেপি জয় লাভ করেছে।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রা'প্ত ফলাফলে ১৯১টি আসনে এগিয়ে তৃণমূল। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ৯২টি আসনে।এদিকে বাম-কংগ্রে'স এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৪টি আসনে।

আরও পরুন=দ্বিতীয় ও শেষ টেস্টে প্রথম ইনিংসে ২৪২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেই বিপাকে শ্রীলংকা। স্বাগতিক দলের দুই তারকা ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে ও ওসাদা ফার্নান্দোকে ফেরান মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। পরপর দুই ওভারে দুই উইকেট তুলে নেন এ দুই স্পিনার। ২.২ ওভারে দলীয় ১৪ রানে থিরিমান্নেকে আউট করেন মিরাজ। ঠিক পরের ওভারের প্রথম বলে ওসাদাকে ফেরান তাইজুল।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৭ ওভারে ১৭ রানে ২ উইকেট নেই শ্রীলংকার।ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক শ্রীলংকার ৪৯৩/৭ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ২৫১ রানে অলআউট বাংলাদেশ দল।

শনিবার আগের দিনের করা ৪৬৯/৬ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নেমে এদিন ৪.১ ওভারে ২৪ রান যোগ করে ৭ উইকে'টে ৪৯৩ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলংকা।

Facebook Comments
Back to top button