স্ত্রীর গয়না বেচে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা

করো’নার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত পুরো ভারত। অক্সিজেন ও পর্যা'প্ত চিকিৎসার অভাবে দিন দিন বাড়ছে মৃ'ত্যুর সারি। এ অবস্থায় অনেকেই যে যার সামর'্থ্য অনুযায়ী মানুষগু'লোর পাশে দাঁড়িয়েছে।

এই যেমন মুম্বাইয়ের এক মণ্ডপ ডেকোরেটর পাস্কাল সালধানা। করো’না আ'ক্রা'ন্তদের মধ্যে যাদের প্রয়োজন পড়ছে, তাদেরই বিনামূল্য অক্সিজেন সিলিন্ডার জোগাড় করে দিচ্ছেন তিনি। আর তার জন্য অর্থ জোগাড় করেছেন স্ত্রীর গয়না 'বিক্রি করে। গত ১৮ এপ্রিল থেকে এই কাজ করে যাচ্ছেন তিনি।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, পাস্কাল সালধানার স্ত্রী দীর্ঘদিন ধরেই কিডনির অ'সুখে ভুগছিলেন। তার দুটি কিডনি খারাপ। পাঁচ বছর ধরে ডায়ালিসিস চলছে। কয়েকদিন আগেই অক্সিজেন সা'পোর্টেও থাকতে হয়েছিল। আর সেজন্য তাদের কাছে সব সময় একটা অতিরিক্ত অক্সিজেন সিলিন্ডার থাকে। গত ১৮ এপ্রিল স্থানীয় একটি স্কুলের নারী প্রিন্সিপ্যাল অক্সিজেনের জন্য পাস্কালের সাহায্য চান। পাস্কালের স্ত্রীও তাকে সাহায্য করতে অনুরোধ করেন।

স্ত্রীর অনুরোধ মেনে অতিরিক্ত সিলিন্ডারটি তাকে দিয়ে দেন পাস্কাল। এরপরই ওই স্ত্রী তাকে আরও অনেককে সাহায্য করার কথা বলেন। সেই মতে স্ত্রীর সব গয়না 'বিক্রি করে ৮০ হাজার টাকা জোগাড়ও করেন পাস্কাল। তাই দিয়ে শুরু করেন অক্সিজেনের ব্যবসা। করো’না রোগীদের মধ্যে যাদের প্রয়োজন, তাদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ শুরু করেন।

পাস্কালের এই কাজের খবর প্রকাশ্যে আসতেই অনেকেই তার প্রশংসা করেন। তার জন্য প্রার্থনা করেন।

Facebook Comments
Back to top button