রোজা এলে নিজের মধ্যে অনেক পরিবর্তন টের পাই : পরীমনি

তারকাদের ধর্ম পালন নিয়ে তাদের ভক্তদের অনেক কৌতূহল। মুসলিম তারকারা'ও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম ধর্মীয় প্রার্থনায়। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃ'তি। ঢাকাই সিনেমার ‘মোস্ট বিউটিফুল এন্ড গ্ল্যামারাস’ নায়িকা পরীমনি জানালেন রোজা নিয়ে তার দর্শন ও উপলব্ধির কথা।

তিনি বর্তমানে রয়েছেন দুবাই৷ সেখান থেকে জাগো নিউজের সঙ্গে আলাপচারিতায় নস্টালজিক হয়ে মজার ছলে বললেন শৈশবে রোজা রাখার অনেক গল্প।

জাগো নিউজ : কবে প্রথম রোজা রাখা হয়?
পরীমনি : বয়সটা ঠিক কত ছিলো মনে নেই। তবে অনেক ছোট ছিলাম। নানির সাথে জোর করে সেহরী খেয়েছিলাম৷ এরপর রোজা রেখে ফেলি। সে কি ক'ষ্ট৷ আর ইফতারে অনেক আনন্দ পেয়েছিলাম। সম্ভবত তখন ক্লাস থ্রি অথবা ফোরে পড়ি।

জাগো নিউজ : শৈশবের সেহরী বা ইফতারি নিয়ে বিশেষ কোনো মজার ঘটনা মনে পড়ে যা শেয়ার করতে চান ভক্তদের সাথে?
পরীমনি : ছোটবেলায় রোজা রেখে একবার ভুল করে পানি খেয়ে ফেলেছিলাম। আসরের নামাজের পর। তারপর আমার সে কি কান্না। বাসার সবাই মিলে কত করে বোঝানোর চে'ষ্টা করেছিল। তারা বলছিলেন মনের ভুলে খেয়েছি, কিছু হবে না৷ কিন্তু আমার তো কিছুতেই কান্না থামছিল না। কাঁদতে কাঁদতে ক্লান্ত হয়ে ঘু'মিয়ে গিয়েছিলাম।

জাগো নিউজ : শৈশব ও বড়বেলার রমজান মাস নিয়ে অনুভূ'ত ি, রোজা রাখার অনুভূ'ত ির মধ্যে কোনো পার্থক্য পান?
পরীমনি : রোজা রাখায় কেনো পার্থক্য কেনো থাকবে। তবে হ্যাঁ সেইসব দিনগুলো, পরিবারের অনেক মানুষকে মিস করি। এসব আজীবন মেমোরিতে থেকে যাবে৷ রমজান এলে অনেক কিছুই খুব বেশি বেশি মনে পড়ে। শৈশবের রোজা ছিলো আনন্দময়। এখন রোজা রাখাটা দায়িত্ব ও ক'র্তব্যের৷

জাগো নিউজ : সেহরী ও ইফতারে আপনার প্রিয় খাবার কি?
পরীমনি : ইফতারে খেজুর আর শরবত মাস্ট। ভাজাপোড়া, ফল আর মি'ষ্টি তো থাকেই। সেহরীতে যখন যা থাকে, স্বাস্থ্যের দিকটাও মাথায় রাখি৷

জাগো নিউজ : রমজানে আপনার উপলব্ধি কি?
পরীমনি : অনেক সংযমে পরিপূর্ণ হই আমরা রোজা এলে। এটা আমি টের পাই৷ অনেক পরিবর্তন আসে নিজের মধ্যে৷ যেগুলো হয়তো রমজান ছাড়া পসিবল হতো না।

Facebook Comments
Back to top button