ভারতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাতে চায় বাংলাদেশ

করো’নায় বিপর্যস্ত ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাতে চায় বাংলাদেশ। ভারতে করো’না পরিস্থিতির দ্রুত অবনতির প্রেক্ষাপটে দেশটির জনগণের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম দেয়ার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার।

ভারতকে বাংলাদেশ সরকারের সহায়তার মধ্যে থাকছে প্রায় ১০ হাজার অ্যান্টিভাইরাল ইনজেকশন ও মুখে গ্রহণের ওষুধ, ৩০ হাজার পিপিই, কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পররা'ষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞ'প্ত িতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞ'প্ত িতে বলা হয়, করো’নায় ভারতে মানুষের মৃ'ত্যুতে বাংলাদেশ সরকার গভীর দুঃখ ও সমবেদনা প্রকাশ করেছে। এই সংকটময় সময়ে বাংলাদেশ তার ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের পাশে আছে। ভারতের প্রতি বাংলাদেশ সং'হতি জানাচ্ছে। মানুষের জীবন বাঁচানোর সম্ভাব্য সব উপায়ে সহায়তা দিতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

বিজ্ঞ'প্ত িতে আরও বলা হয়, ভারতের জনগণের দুর্ভোগ যাতে লাঘব হয়, সে জন্য বাংলাদেশের জনগণ প্রার্থনা করছে। প্রয়োজনে ভারতকে আরও সহায়তা দিতে বাংলাদেশ আগ্রহী।

উল্লেখ্য, ভারতে করো’নায় মৃ'ত্যুতে প্রায় প্রতিদিনই রেকর্ড হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃ'ত্যু ও শনাক্তের অতীতের সব রেকর্ড ভেঙেছে। একদিনে নতুন করে মা'রা গেছেন তিন হাজার ৬৪৫ জন। আ'ক্রা'ন্ত হয়েছেন তিন লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

Facebook Comments
Back to top button