বন্ধুর প্রাণ বাঁচাতে অক্সিজেন নিয়ে ১৪শ কিলোমিটার পাড়ি

করো’না মহামা’রি ছড়িয়ে পড়েছে পুরো ভারতে। এমন পরিস্থিতিতে প্রকৃত বন্ধুত্বের প্রমাণ দিলেন দেবেন্দ্র নামে এক যুবক। করো’নায় আ’ক্রা'’’ন্ত বন্ধুর প্রাণ বাঁচাতে অক্সিজেন নিয়ে ১৪শ’ কিলোমিটার পাড়ি দিয়েছেন তিনি। জানা গেছে, করো’নায় আ’ক্রা'’ন্ত হয়েছেন নয়ডার বাসি’ন্দা রঞ্জন। তাকে স’ঙ্ক’টাপন্ন অবস্থায় হাসপাতালে ভ’র্তি করা হয়েছে।

তার অক্সিজেনের স্তরটি ক্রমাগত হ্রা’স পাচ্ছিললো, কিন্তু পরবর্তী অক্সিজেনেরও ব্যবস্থা করা যাচ্ছিলো না। অন্যদিকে, চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন রোগীর জীবন বাঁচাতে অক্সিজেনের ব্যবস্থা করতেই হবে। তার মা-বাবা সম্ভাব্য সব জায়গায় অক্সিজেন খোঁজ করেন। কিন্তু কোথাও না পেয়ে ছেলের বন্ধু দেবেন্দ্রকে বি’ষয়টি জানান। দেবেন্দ্র এ খবর পেয়ে ব্যক্তিগত গাড়িতে করে ২৪ ঘণ্টায় তিন রাজ্য ঘুরে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে বন্ধুর জন্য অক্সিজেন নিয়ে আসেন।

এই অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করা দেবেন্দ্রর জন্য মোটেও সহজ ছিলো না। তিনি বিভিন্ন স্থানে গেছেন কিন্তু কোথাও অক্সিজেন ভর্তি সি’লিন্ডার পাচ্ছিলেন না। পরে ঝাড়খ’ণ্ডের বালিধা ইন্ডাস্ট্রিয়াল এলাকায় যোগাযোগ করেন। সেখান থেকে অক্সিজেন ভর্তি সি’লিন্ডা’র দেওয়ার আশ্বা’স দেওয়া হয়।

দেবেন্দ্র জানান, অক্সিজেনের জন্য তাকে ১০ হাজার ৪০০ রূপি খরচ করতে হয়েছে। সোমবার অক্সিজেন ভর্তি সিলিন্ডার নিয়ে বন্ধুর কাছে পৌঁছান তিনি। সঠিক সময়ে অক্সিজের সা’পোর্ট দেওয়ায় র’ক্ষা পান রঞ্জন। মঙ্গলবার দেবেন্দ্র টাইমস অব ইন্ডিয়াকে ফোনে বলেন, আমা’র বন্ধুর অবস্থা এখন স্থিতিশীল। আমি এখনো ওর পাশে আছি। যতোক্ষণ পর্যন্ত আমা’র বন্ধু সুস্থ্য না হয় ততোক্ষণ পর্যন্ত আমি তার পাশে থাকবো।

Facebook Comments
Back to top button